1. [email protected] : editor :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন

এটাই আমার শেষ বিশ্বকাপ : মেসি

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ৭৩ দেখা হয়েছে

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার মাস দেড়েক আগেই বাজল বিদায়ের ঘণ্টা! আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির কাছ থেকে ফুটবলপ্রেমীরা যা শুনলেন, সেটাকে আর কি বা বলা যায়! রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড জানালেন, সামনের আসরই হতে যাচ্ছে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

পিএসজি তারকা মেসির স্বদেশী সেবাস্তিয়ান ভিনিয়োলো একজন প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক। বর্তমানে তিনি কাজ করছেন আমেরিকান গণমাধ্যম ফক্স স্পোর্টসে। তিনি হাজির হয়েছিলেন মেসির প্যারিসের বাড়িতে। সেখানে কথার ঝাঁপি খুলে বসেছিলেন ৩৫ বছর বয়সী ফুটবলার। আলাপের বিষয়বস্তু ছিল মেসির ব্যক্তিগত ও পারিবারিক জীবন, ২০২১ সালের কোপা আমেরিকা জয়, ২০২২ কাতার বিশ্বকাপ ও ভবিষ্যৎসহ আরো অনেক কিছু।

সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে থাকা মেসি শোনান বিদায়ের সুর, ‘হ্যাঁ, এটাই আমার শেষ বিশ্বকাপ। আমি ভালো অনুভব করছি শারীরিকভাবে। আমি এই বছর খুব ভালো একটি প্রাক-মৌসুম কাটিয়েছি। এটা আমি আমি গত বছর করতে পারিনি। তাই এবার অন্যভাবে শুরু করা অপরিহার্য ছিল।’

ক্লাব পর্যায়ে দলীয় ও ব্যক্তিগত অসংখ্য অর্জন থাকলেও আন্তর্জাতিক মঞ্চে মেসির আক্ষেপ ছিল বহু বছরের। অবশেষে গত বছর তার অপেক্ষার অবসান হয়। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদের মাটিতে ফাইনালে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এটা জাতীয় দলের জার্সিতে মেসির প্রথম শিরোপা। এবার নিশ্চিতভাবেই তার লক্ষ্য থাকবে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার অধরা স্বাদ পাওয়া। ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি বলেন, ‘আমি যা অর্জন করেছি তা নিয়ে ভাবি না। আমি সবসময় আরো কী হতে পারে তা নিয়ে ভাবি।’

ফরাসি লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজিতে গতবার ভুগলেও চলমান ২০২২-২৩ মৌসুমে চেনা রূপে আবির্ভূত হয়েছেন মেসি। লিগে ৯ ম্যাচেই পেয়েছেন ৫ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে ৮ গোল রয়েছে তার নামের পাশে। এছাড়া, সতীর্থদের ৮ গোলে তিনি রেখেছেন অবদান।

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জার্সিতেও দুরন্ত ছন্দে আছেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড মেসি। বিশ্বকাপের আগে সবশেষ প্রস্তুতির অংশ হিসেবে গত মাসে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে আলবিসেলেস্তেরা। হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে সমান ৩-০ গোলের জয় পায় লিওনেল স্কালোনির দল। দুই ম্যাচেই জোড়া গোল করেন মেসি। ফলে আন্তর্জাতিক ফুটবলে ১৬৪ ম্যাচে তার গোলসংখ্যা বেড়ে হয়েছে ৯০।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিভাগের আরো সংবাদ
দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com