1. [email protected] : editor :
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:০২ অপরাহ্ন

লারার পর এই প্রথম ৪০০ ছাড়ানো ইনিংস খেললেন স্যাম নর্থইস্ট

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ৭৩ দেখা হয়েছে

টেস্ট ক্রিকেটের ইতিহাসে অমলিন হয়ে আছে ব্রায়ান চার্লস লারার সেই ৪০০ রানের ইনিংস। যা টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। ২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে ক্যারিবিয়ান কিংবদন্তির সেই ইনিংসের পর এই প্রথম কোনো ব্যাটার প্রথম শ্রেণির ক্রিকেটে চারশ ছাড়িয়ে গেলেন। তিনি স্যাম নর্থইস্ট।

এই ইনিংস দিয়ে ৩২ বছর বয়সী ডানহাতি ব্যাটার একাধিক প্রথম শ্রেণির রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন।

 

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে লেস্টারশায়ারের বিপক্ষে ম্যাচে গ্ল্যামারগনের হয়ে স্যাম ৪১০* রানে অপরাজিত থাকেন।  লেস্টারের ৫৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটের ৭৯৫ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে গ্ল্যামারগন। রীতিমতো ওয়ানডে স্টাইলে ব্যাটিং করেছেন নর্থইস্ট। তার ৪৫০ বলে ৪১০* রানের ইনিংসে ছিল ৪৫টি চার ও ৩টি ছক্কা।  প্রথম শ্রেণির ক্রিকেটে এটি ১১তম ৪০০ বা তারও বেশি রানের ইনিংস।

নর্থইস্টের আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ৪০০ রানের বেশি করেছেন ব্রায়ান লারা (৫০১* এবং অপরাজিত ৪০০), হানিফ মোহাম্মদ (৪৯৯), ডন ব্র্যাডম্যান (অপরাজিত ৪৫২), ভাউসাহেব নিম্বালকর (অপরাজিত ৪৪৩), বিল পনসফোর্ড (৪৩৭ ও ৪২৯), আফতাব বালোচ (৪২৮), ক্যাম্পবেল ম্যাকলারেন (৪২৪) ও গ্রেম হিক (অপরাজিত ৪০৫)। নবম ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে চারশর বেশি রানের ইনিংস খেললেন নর্থইস্ট।

এক ইনিংস দিয়েই আরও রেকর্ড যোগ হয়েছে নর্থইস্টের নামের পাশে। গ্ল্যামারগনের প্রথম ক্রিকেটার হিসেবে নর্থইস্ট এই ৪০০ রানের ইনিংস খেলেছেন। যা ক্লাবটির হয়ে সর্বকালের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস হিসেবে স্বীকৃতি পেয়েছে। তার ইনিংসটি প্রথম শ্রেণীর ক্রিকেটে নবম সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। নর্থইস্ট হলেন কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৪০০ রানের ইনিংস খেলা চতুর্থ ক্রিকেটার। এছাড়া অপরাজিত ৪১০* রান হলো কাউন্টিতে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com