1. [email protected] : editor :
বুধবার, ১০ অগাস্ট ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন

ইসির অধীনে ভোট, সরকার হস্তক্ষেপ করবে না

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ৬৫ দেখা হয়েছে
ইসির অধীনে ভোট, সরকার হস্তক্ষেপ করবে না
ফাইল ছবি
ভোট হবে ইসির অধীনে, সরকার হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
মঙ্গলবার বিকালে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ শেষে এসব কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের সময় সব প্রশাসন ইসির অধীনে থাকবে। সরকারের হাতে ক্ষমতা থাকে না, নির্বাচন কমিশন সব ক্ষমতার মালিক।
বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে আসবে, এমন আশাবাদ ব্যক্ত করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজ দায়িত্বেই দলটি অংশ নেবে।
এসময় তিনি জানান, অবাধ ও সুষ্ঠু, সুশৃঙ্খল নির্বাচন অনুষ্ঠিত করার জন্যই ইভিএম পদ্ধতি ব্যবহার করার পক্ষে আওয়ামী লীগ। আগামী নির্বাচনে ইভিএম পদ্ধতি মেশিনের সংখ্যা আরো বৃদ্ধি করার জন্য নির্বাচন কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান তিনি।
সংলাপ শেষে প্রধান নির্বাচন কমিশনারা কাজী হাবিবুল আওয়াল বলেছেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্য দরকার। আগস্টে আবারও তাদের সঙ্গে সংলাপে বসবে কমিশন।
তিনি জানান, সব দল চাইলে ৪ দিনেই ভোট আয়োজন করতে পারে নির্বাচন কমিশন। সেই সক্ষমতা কমিশনের আছে।
নির্বাচন কমিশন ইসি’র আমন্ত্রণে মঙ্গলবার রাজধানীর আগারগাঁও ইসির ভবনের সম্মেলন কক্ষে ইভিএম পদ্ধতি ব্যবহার নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে মতবিনিময় সভায় আওয়ামী লীগের পক্ষে থেকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে সাত সদস্যর প্রতিনিধি দল মত বিনিময় সভায় যোগ দেন।
তার মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যান সাহাবুদ্দিন চুপ্পু, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।
নির্বাচন কমিশনের আমন্ত্রণে এর আগে ধারাবাহিকতায় তিন ধাপের মধ্যে গত ১৯ ও ২১ জুন দুই ধাপে ১৩টি করে মোট ২৬টি দলের সঙ্গে মতবিনিময় সভায় হয়। মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে মতবিনিময়ের জন্য আমন্ত্রণ জানানো হয় আওয়ামী লীগসহ ১৩টি দলকে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com