1. [email protected] : editor :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৪৫ অপরাহ্ন

টিকা নিয়ে নয় ছয়, গ্রেফতার কিরগিজস্তানের স্বাস্থ্যমন্ত্রী

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : রবিবার, ৫ জুন, ২০২২
  • ৫৮ দেখা হয়েছে

করোনাভাইরাসের টিকা কেনার সঙ্গে দুর্নীতির সম্পৃক্ততার দায়ে কিরগিজস্তানের স্বাস্থ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (৩ জুন) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।
 
গ্রেফতার ওই স্বাস্থ্যমন্ত্রীর নাম আলিমকাদির বেইশেনালিয়েভ। তার বিরুদ্ধে প্রয়োজনের অতিরিক্ত ২০ লাখের বেশি করোনা টিকা কেনার অভিযোগ রয়েছে। এই টিকা কিনতে গিয়ে তিনি প্রায় ২ কোটি মার্কিন ডলারের বেশি খরচ হয়েছে।
 

দেশটির সরকারের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, চীন, রাশিয়া, আজারবাইজান, কাজাকিস্তানসহ বিভিন্ন জায়গা থেকে ফ্রি টিকা এনেছেন আলিমকাদির। তারপরও অপ্রয়োজনীয়ভাবে টিকা কিনেছেন তিনি।
 
রাষ্ট্রপক্ষের একজন মুখপাত্র শুক্রবার এএফপিকে বলেছেন, বেইশেনালিয়েভ রাষ্ট্রীয় জাতীয় নিরাপত্তা কমিটির কারাগারে রয়েছেন। তাকে আদালতে পাঠানো হবে। তবে বেইশেনালিয়েভ অভিযোগ অস্বীকার করেছেন এবং তাকে চাপ রাখার অভিযোগ করেছেন।
 
 
গত মে মাসে কিরগিজ মিডিয়া জানিয়েছে, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন সমন্বয়কারীকে প্রায় এক হাজার ২৫০ ডলার ঘুষসহ আটক করা হয়েছিল। তবে স্বাস্থ্যমন্ত্রী ঘুষ নেওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। তার দাবি, নার্সদের জন্য একটি দিবস উদযাপনের আয়োজন করার জন্য তারা অর্থ সংগ্রহ করছিলেন।
 
এর আগে করোনা চিকিৎসায় গাছের বিষাক্ত শিকড় ব্যবহারের পরামর্শ দিয়ে ব্যাপক সমালোচিত হয়েছিলেন এই মন্ত্রী।
 
সাবেক সোভিয়েত দেশটির ৩০ বছরের স্বাধীনতার ইতিহাসে রাজনৈতিক সংকটের কারণে তিনজন কিরগিজ রাষ্ট্রপতি ঠিকমতো ক্ষমতায় বসতে পারেননি। ২০২০ সালে ভোট-পরবর্তী বিশৃঙ্খলার সময় রাষ্ট্রপতি জাপারভ জেল থেকে মুক্ত হয়েছিলেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com