1. [email protected] : editor :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন

মার্কেটে নতুন আইফোন এসই

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ২০৩ দেখা হয়েছে

আইফোন এসই

বর্তমানে বাজারে থাকা আইফোন এসইর বডিতেই নতুন কিছু হার্ডওয়্যার বসিয়ে এ বছরে আইফোন এসই তৈরি করেছে অ্যাপল। প্রায় পাঁচ বছরের পুরনো আইফোন ৮-এর ডিজাইনে সর্বশেষ প্রসেসর, ডিসপ্লে প্রযুক্তি, ক্যামেরা ও ৫জি নেটওয়ার্ক সমর্থন বসানো কতটা যুক্তিসংগত, সেটা নিয়ে ব্যবহারকারী ও বিশেষজ্ঞরা তুলেছেন প্রশ্ন। নতুন আইফোন এসই ২০২২ সংস্করণ পাচ্ছে আইফোন ১৩-এর প্রসেসর, অ্যাপল এ১৫। ক্যামেরায়ও নতুন আইফোনের ফিচারগুলো যুক্ত করা হচ্ছে।

সারা দেশে বিক্রি হবে টিসিবির পণ্য

যেমন : পোর্ট্রেট মোড, স্টুডিও লাইটিং। এ ছাড়া ডিসপ্লে প্রযুক্তিতে পরিবর্তন আনা হয়েছে বলে দাবি অ্যাপলের, কিন্তু প্যানেলের সাইজ থাকছে আগের মতোই। ব্যাটারি লাইফ আগের এসই মডেলের চেয়ে বেশি হবে বলে জানা গেছে, কিন্তু ব্যাটারির ধারণক্ষমতা বাড়ানো হয়েছে। মূলত ৫জি নেটওয়ার্ক সমর্থনের জন্যই এবারের আপডেটটি করা হয়েছে। নতুন আইফোন এসই ২০২২-এর দাম ট্যাক্স ও অন্যান্য ফি ছাড়া ৩৬ হাজার টাকা থেকে শুরু।

 

 

kalerkantho

নতুন সাজে আইফোন ১৩

আইফোন ১৩ সিরিজে কোনো হার্ডওয়্যার পরিবর্তন আসেনি, তবে নতুন একটি রঙে সেগুলো পাওয়া যাবে। বর্তমান রংগুলোর পাশাপাশি ধাতব সবুজ রঙে পাওয়া যাবে আইফোন ১৩ সিরিজের ফোনগুলো।

 

kalerkantho

আইপ্যাড এয়ারও পাচ্ছে এম১

নতুন ম্যাক ও আইপ্যাড প্রোর পর আইপ্যাড এয়ারও পাচ্ছে এম১ প্রসেসর। নতুন প্রসেসরের পাশাপাশি সামনের ক্যামেরাও ৭ মেগাপিক্সেল থেকে ১২ মেগাপিক্সেলে উন্নীত করা হয়েছে। সঙ্গে যুক্ত হয়েছে সেন্টার স্টেজ ফিচার, যাতে ভিডিও কলের মধ্যে ব্যবহারকারী নড়াচড়া করলেও তার অবস্থান থাকে ভিডিওর ঠিক মাঝখানে। অ্যাপলের দাবি, নতুন সিপিইউ ব্যবহারে আগের আইপ্যাড এয়ারের তুলনায় নতুন আইপ্যাড হবে ৬০ শতাংশ বেশি শক্তিশালী। নতুন আইপ্যাডের ডিসপ্লে ব্রাইটনেস সর্বোচ্চ ৫০০ নিট পর্যন্ত হবে, সমর্থন করবে এইচডিআর ফিচার। কিন্তু আইপ্যাড প্রোর ‘প্রো মোশন’ ফিচারটি এতে থাকছে না। এবারের আইপ্যাডে চাইলে ৫জি নেটওয়ার্কও ব্যবহার করা যাবে। দাম ৫২ হাজার টাকা থেকে শুরু। ট্যাক্স ও অন্যান্য ফি এই দামের সঙ্গে যুক্ত হবে। নতুন আইপ্যাডে কেন যুক্ত হয়নি প্রো মোশন ফিচার, কেনই বা এবারের আইপ্যাডেরও স্টোরেজ শুরু হচ্ছে মাত্র ৬৪ গিগাবাইট থেকে, সেটা নিয়েও প্রশ্ন তুলেছেন বিশেষজ্ঞরা।

দৈনিক সময়ের সংবাদ 

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিভাগের আরো সংবাদ
দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com