1. [email protected] : editor :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:১৯ পূর্বাহ্ন

বরিশাল যেতে খরচ হবে ৩২০০ টাকা

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২
  • ২৩৩ দেখা হয়েছে

প্রায় এক বছর বন্ধ থাকার পর আকাশপথে ঢাকা-বরিশালে ফের ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ২৬ মার্চ থেকে ঢাকা-বরিশাল আকাশপথে নিয়মিত যাত্রী পরিবহন করছে বিমান বাংলাদেশ।

প্রতি বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা থেকে ও ৪টা ৪০ মিনিটে বরিশাল থেকে এবং সপ্তাহের অন্যান্য ছয়দিন সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে ও ৯টা ৪০ মিনিটে বরিশাল থেকে ফ্লাইট ছাড়বে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বরিশাল জেলার ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ডু জানান, যাত্রীদের আকৃষ্ট করতে ঢাকা-বরিশাল রুটে একমুখী চলাচলে সর্বনিম্ন ভাড়া (ট্যাক্স ও সারচার্জসহ) তিন হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

এছাড়া যাত্রীসেবার মান বাড়াতে ড্যাশ-৮ কিউ ৪০০ এনজি মডেলের নতুন উড়োজাহাজ যোগ করা হয়েছে বরিশাল-ঢাকা রুটে। নতুন উড়োজাহাজগুলোয় ওয়াই-ফাই প্রযুক্তি সংযোজন করা রয়েছে।

উল্লে্খ্য, করোনার কারণে গত বছরের ২১ মার্চ ঢাকা-বরিশালসহ দেশের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। পরিস্থিতির উন্নতি হলে স্বাস্থ্যবিধি অনুসরণ করে গত ১২ জুলাই থেকে ঢাকা-বরিশাল রুটে ফ্লাইট চালুর অনুমতি দেয় বেবিচক। এরপর প্রতিদিন বেসরকারি নভোএয়ার একটি এবং ১৬ জুলাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স দুটি ফ্লাইট চলাচল করে। তবে অজ্ঞাত কারণে বিমানের কোনো ফ্লাইট চলেনি।

অন্যদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বরিশাল কার্যালয়ে কর্মরত ২১ জনের মধ্যে হিসাবব্যবস্থাপক হুমায়ুন কবির সিকদার এবং ট্রাফিক অফিসার শহীদুল আলমসহ ১১ কর্মকর্তা-কর্মচারীকে গত ফেব্রুয়ারিতে বদলি করা হয়। এতে বরিশালে বিমান বাংলাদেশের ফ্লাইট স্থায়ীভাবে বন্ধের গুঞ্জন ওঠে। অবশেষে সেই গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করে ঢাকা-বরিশাল আকাশপথে ফের ফ্লাইট চালু করে বিমান বাংলাদেশ।

সঞ্জয় কুমার কুন্ডু জানান, করোনার কারণে গত ২১ মার্চ থেকে ঢাকা-বরিশাল আকাশপথে বিমানের ফ্লাইট বন্ধ ছিল। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে ২৬ মার্চ থেকে ফের ঢাকা-বরিশাল বিমান চালু করেছে কর্তৃপক্ষ। সব ধরনের স্বাস্থ্যবিধি ও ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা মেনে ঢাকা-বরিশাল রুটে প্রতিদিন একটি করে ফ্লাইটের পাশাপাশি প্রতি সপ্তাহের বৃহস্পতিবার বরিশাল থেকে একটি করে অতিরিক্ত ফ্লাইট চলবে।

দৈনিক সময়ের সংবাদ 

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিভাগের আরো সংবাদ
দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com