1. [email protected] : editor :
বুধবার, ২৯ জুন ২০২২, ১১:০১ অপরাহ্ন

সোনার দাম বুদ্ধি

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ৪৭ দেখা হয়েছে

গত ৬ দিনের ব্যবধানে সোনার দাম ভরিতে বাড়ছে ৪ হাজার ৩১৫ টাকা। তবে রুপার দাম বাড়েনি।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) আজ মঙ্গলবার রাতে সোনার দাম বৃদ্ধির এই সিদ্ধান্ত জানিয়েছে। সর্বশেষ ৩ মার্চ সোনার দাম বাড়িয়েছিল তারা। সব মিলিয়ে ৬ দিনের ব্যবধানে সোনার দাম ভরিতে বাড়ছে ৪ হাজার ৩১৫ টাকা। তবে রুপার দাম বাড়েনি। ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম ১ হাজার ৫১৬ টাকা।

নতুন করে দাম বাড়ানোর কারণে আগামীকাল থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৯ হাজার ৩১৫ টাকা।

নতুন করে দাম বাড়ানোর কারণে আগামীকাল থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৯ হাজার ৩১৫ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরিতে ৭৫ হাজার ৬৯৯ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরিতে ৬৪ হাজার ৯৬৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫৪ হাজার ৬৩ টাকায়।
আজ মঙ্গলবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৭৮ হাজার ২৬৫ টাকা, ২১ ক্যারেট ৭৪ হাজার ৭৬৬ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ১৫২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫৩ হাজার ৪২১ টাকায়। বুধবার থেকে ২২ ক্যারেটে ১ হাজার ৫০ টাকা, ২১ ক্যারেটে ৯৩৩ টাকা, ১৮ ক্যারেটে ৮১৬ ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৬৪২ টাকা দাম বাড়বে।

জানতে চাইলে জুয়েলার্স সমিতির সহসভাপতি দেওয়ান আমিনুল ইসলাম প্রথম আলোকে বলেন, ইউক্রেনে রুশ হামলার পর আন্তর্জাতিক বাজারে সোনার দাম অনেক বেড়ে গেছে। আজ মঙ্গলবার বিশ্ববাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ২ হাজার ৫০ ডলারে পৌঁছে গেছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্ববাজারে দাম বাড়ছে। তার প্রভাব দেশের বুলিয়ন মার্কেটে পড়েছে। পাকা সোনার দাম বেড়ে গেছে, সংকটও আছে। সে কারণেই দেশের বাজারে দাম বাড়ানো হয়েছে।

দেওয়ান আমিনুল ইসলাম, সহসভাপতি,জুয়েলার্স সমিতি

দেওয়ান আমিনুল ইসলাম আরও বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্ববাজারে দাম বাড়ছে। তার প্রভাব দেশের বুলিয়ন মার্কেটে পড়েছে। পাকা সোনার দাম বেড়ে গেছে, সংকটও আছে। সে কারণেই দেশের বাজারে দাম বাড়ানো হয়েছে। তবে যে হারে বিশ্ববাজারে দাম বেড়েছে, তাতে দেশে দাম আরও বাড়তে পারে বলে মন্তব্য করেন তিনি।

সূত্র : প্রথম আলো

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com