1. [email protected] : editor :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১২:২৪ অপরাহ্ন

২০৩১ সালে ওয়ানডে বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ ও ভারত

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১
  • ৬১ দেখা হয়েছে

২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে বাংলাদেশ ও ভারত। ২০২৪ থেকে ২০৩১ সালে ছেলেদের আইসিসি টুর্নামেন্টে স্বাগতিকদের নাম ঘোষণা করা হয়েছে আজ। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ থেকে ২০৩১ সালের মধ্যে ১৪টি দেশে সব মিলিয়ে আটটি বৈশ্বিক টুর্নামেন্ট হবে। এই ১৪টি দেশের মধ্যে ১১টি পূর্ণ সদস্য ও বাকি তিনটি সহযোগী দেশ রয়েছে।

২০২৩ সালে ভারতের পর ২০২৭ সালে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নামিবিয়াতে হবে ওয়ানডে বিশ্বকাপ। এরপর ২০৩১ সালে ভারত ও বাংলাদেশে হবে আরেকটি ৫০ ওভারের টুর্নামেন্ট।

 

২০২৫ ও ২০২৯ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করবে যথাক্রমে পাকিস্তান ও ভারত। ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে রয়েছে চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। পরেরটি ভারত ও শ্রীলঙ্কায় হবে।

২০২৮ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড আয়োজন করবে ক্রিকেটের ছোট ফরম্যাটের বিশ্বকাপ আসর। ২০৩০ সালে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে বসবে টি-টোয়েন্টি মহাযজ্ঞ।

উল্লেখ্য, ২০১১ সালে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল। ওইবার কোয়ার্টার ফাইনালসহ ৮টি ম্যাচ হয়েছিল বাংলাদেশে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com