1. [email protected] : editor :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০২:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ

জিম্বাবুয়েকে ৪৮ রানে গুটিয়ে বাংলাদেশের মেয়েদের জয়

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ১৫২ দেখা হয়েছে
জিম্বাবুয়েকে ৪৮ রানে গুটিয়ে বাংলাদেশের মেয়েদের জয়
ফাইল ছবি

দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমেই বাজিমাত জাহানারা-রুমানাদের। ২০২২ নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের আগে জিম্বাবুয়ে সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নেমেছে বাংলাদেশ নারী দল। স্বাগতিক মেয়েদের আগে ব্যাটিংয়ে পাঠিয়ে জাহানারা-সালমা-নাহিদারা মাত্র ৪৮ রানে অলআউট করেন। সহজ লক্ষ্য সহজেই টপকে লাল-সবুজ জার্সিধারীরা জিতেছে ৮ উইকেটে।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। দুই প্রান্তে বাংলাদেশের দুই বোলার জাহানারা আলম ও সালমা খাতুন আক্রমণের নেতৃত্ব দেন। ইনিংসের তৃতীয় ওভার থেকেই জিম্বাবুয়ের ব্যাটিং লাইনআপের ধস নামা শুরু। পেস বোলারা জাহানারা এবং দুই স্পিনার সালমা ও নাহিদা আক্তারের ঘূর্ণিতে মাত্র ২৩.২ ওভারে ৪৮ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। স্বাগতিক ব্যাটারদের স্কোরগুলো যেন মোবাইল নম্বরের ডিজিট! দলটির হয়ে কেবল প্রাইসিয়াস মারাঞ্জ ডাবল ফিগারে পৌঁছাতে পেরেছেন। তিনি ৩০ বলে ১৭ রান করে সালমার ঘূর্ণির কাছে পরাস্ত।

বাংলাদেশের সবচেয়ে সফল বোলার নাহিদা। বাঁহাতি স্পিনার ২ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া সালমা খাতুন ৬ রানে ৩টি ও জাহানারা ১৮ রানে ৩ উইকেট নিয়েছেন।

৪৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩৬ বল আগেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। দলীয় ১০ রানে ওপেনার মুর্শিদা খাতুন (৭) মারাঞ্জার বলে আউট হন। সঙ্গীকে হারিয়ে দুই ওভার পর বিদায় নেন শারমিন আক্তার। তবে ২ উইকেট পড়লেও বাকি পথটা সহজেই পাড়ি দেন ফারজানা হক ও রুমানা আহমেদ। ফারজানা ২১ বলে ১১* ও রুমানা ২০ বলে ১৬ রানে অপরাজিত থাকেন।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে এমবোফানা ও মারাঞ্জ একটি করে উইকেট নেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com