1. [email protected] : editor :
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৫৭ অপরাহ্ন

পেরুর পেনাল্টি মিস, আর্জেন্টিনার জয়

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১
  • ৫৪ দেখা হয়েছে
পেরুর পেনাল্টি মিস, আর্জেন্টিনার জয়
ফাইল ছবি

ম্যাচ জিতল আর্জেন্টিনা, তবে হৃদয় জয় করতে পারেনি সমর্থকদের।

শুক্রবার সকালে পেরুর বিপক্ষে আর্জেন্টিনার খেলা দেখে এমনটিই বলছেন অনেকে।

আগের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে নজরকাড়া পারফরম্যান্স দেখিয়ে সমর্থকদের মাঝে উচ্ছ্বাস ছড়িয়েছিলেন মেসি-মার্টিনেজরা।

কিন্তু শুক্রবার সকালের ম্যাচে সেই উচ্ছ্বাস বয়ে যায়নি। পেরু পেনাল্টি কাজে লাগাতে পারলে তো জয়ের উল্লাসে মাততে পারতেন না আলবিসেলেস্তেরা।

এক কথায় প্রতিপক্ষের ব্যর্থতায় বিশ্বকাপ বাছাইয়ে প্রত্যাশিত জয় পেল লিওনেল স্কালোনির দল।

বুয়েনস আইরেস মনুমেন্তাল স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছেন দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে একমাত্র গোলটি করেন লাউতারো মার্টিনেজ।

ম্যাচে প্রায় দুই-তৃতীয়াংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে সাতটি শট নিতে পারে আর্জেন্টিনা, যার মাত্র দুটি ছিল লক্ষ্যে। আর পেরুর পাঁচ শটের তিনটি ছিল লক্ষ্যে।

খেলার শুরুটায় চমক দেখিয়েছিলেন রদ্রিগো দে পল। ম্যাচের ৩০ সেকেন্ড পেরোতেই পেরুর রক্ষণে ঢুকে পড়েন রদ্রিগো। ডান পায়ের শট নেন; কিন্তু লক্ষ্যে ছিল না বল।

এর দুই মিনিট পর মেসির দারুণ ক্রসে ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকেন আনহেল ডি মারিয়া। এই মিডফিল্ডারের নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

নবম মিনিটে সেটপিসে হেড করে বল জালে পাঠান ক্রিস্তিয়ান রোমেরো। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে বাতিল হয় সেই গোল।

এরই মধ্যে ফ্রি কিক পায় পেরু। দারুণ শটে প্রায় বল জালে জড়িয়ে দিচ্ছিলেন জানলুকা লাপাদুলা। গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের নৈপুণ্যে যে যাত্রায় রক্ষা আর্জেন্টিনা। ডান দিকে ঝাঁপিয়ে জোরালো শটটি ঠেকিয়ে দেন তিনি।

২১তম মিনিটে লাপাদুলার আরেকটি প্রচেষ্টা ঠেকান মার্টিনেজ।

৩৯তম মিনিটে দি মারিয়া সুযোগ মিস করলেও এর চার মিনিট পর গোলের দেখা পায় আর্জেন্টিনা। নাউয়েল মোলিনার ক্রসে জোরালো হেডে জালের ঠিকানা খুঁজে নেন ইন্টার মিলান স্ট্রাইকার মার্টিনেজ।

১-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুদল।

দ্বিতীয়ার্ধে নেমে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে পেরু। ৬৫তম মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট করে পেরু। আর্জেন্টিনার ডি-বক্সে ঢুকে পড়া জেফারসন ফারফানকে গোলরক্ষক মার্টিনেজ ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে জালে বল না জড়িয়ে ক্রসবার কাঁপান ইয়োশিমার ইয়োতুন।

এর চার মিনিট পর মেসির নেওয়া ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান পেরুর গোলরক্ষক। বাকিটা সময় তেমন জোরালো আক্রমণে উঠতে দেখা যায়নি দুদলের কাউকেই।

রেফারির শেষ বাঁশিতে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com