1. [email protected] : editor :
সোমবার, ২৩ মে ২০২২, ১১:২৪ অপরাহ্ন
শিরোনামঃ

পাঞ্জাবকে মাদকমুক্ত করতে পরীক্ষায় রাজি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৭ জুলাই, ২০১৮
  • ১০১৩ দেখা হয়েছে

ভারতের পাঞ্জাব রাজ্যকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়ে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন সেখানকার মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (৭৬)। যেকোনো নিয়োগ, পদোন্নতিসহ বর্তমানে বিভিন্ন পদে কর্মরত ব্যক্তিদের পরীক্ষা করার কথা বলেছেন তিনি। এমনকি নিজেও মাদক পরীক্ষায় অংশ নেওয়ার কথা বলেছেন।

ভারতে ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের সময় পাঞ্জাবকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছিল সব রাজনৈতিক দল। তারা প্রতিশ্রুতি দিয়েছিল, পাঞ্জাবকে মাদক থেকে রক্ষা করবে। এই লক্ষ্য নিয়ে বিভিন্ন দল মাঠে নেমে পড়ে। নির্বাচনে বিজেপি, আকালি দল, আম আদমি পার্টিকে হারিয়ে ক্ষমতায় আসে কংগ্রেস। মুখ্যমন্ত্রী হন কংগ্রেসের ক্যাপ্টেন অমরিন্দর সিং।

অমরিন্দর সিং ক্ষমতায় আসার পর পাঞ্জাবকে মাদকমুক্ত করার জন্য উদ্যোগী হন। এতে খুশি হতে পারেনি বিরোধীরা। আম আদমি পার্টির নেতা আমান অরোরা দাবি করেন, ড্রাগ টেস্টের মুখোমুখি হতে হবে রাজ্যের মুখ্যমন্ত্রীকে।

আমান অরোরা বলেন, তিনি মাদকের পরীক্ষা দিয়েছেন। রাজ্যের মুখ্যমন্ত্রীসহ অন্যরাও এ পরীক্ষা দিয়ে নেশামুক্ত পাঞ্জাব গড়ার কাজ করতে পারেন।
আম আদমি পার্টির এ প্রস্তাবকে গ্রহণ করেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী। অমরিন্দর সিং বলেন, মাদক পরীক্ষা দিতে তিনি প্রস্তুত। তিনিও চান পাঞ্জাব মাদকমুক্ত হোক। এ ছাড়া সরকারের যেকোনো নিয়োগের ক্ষেত্রে মাদক পরীক্ষা বাধ্যতামূলক। বর্তমানে যাঁরা কর্মরত, তাঁদেরও এ পরীক্ষা করা হবে। পদোন্নতির সময়েও মাদক পরীক্ষা করা হবে। মন্ত্রিসভার সদস্যদেরও এই পরীক্ষা দেওয়ার আহ্বান জানান তিনি।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com