1. [email protected] : editor :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৫৮ পূর্বাহ্ন

ইংল্যান্ড-পাকিস্তান ফাইনাল

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৭৬ দেখা হয়েছে
টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতকে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড। বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যডিল্যাড ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে শুরুতে ব্যাটিং করতে নেমে ১৬৮ রান সংগ্রহ করে ভারত। এর জবাবে ২৪ বল বাকি থাকতেই ১০ উইকেটও হাতে রেখে ১৭০ রান সংগ্রহ করে ইংল্যান্ড। রোববার ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-ইংল্যান্ড।
টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ভারতের দেয়া ১৬৯ রানের জবাবে ব্যাট করতে অ্যালেক্স হেলসের পর ফিফটির দেখা পেলেন আরেক ওপেনার জস বাটলার। আর দুজনই জয় তুলে নেন। ৪৯ বলে ৮০ রানে বাটলার ও ৪৭ বলে ৮৬ রানে হেলস অপরাজিত থাকেন হেলস।
এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান ইংলিশ দলনেতা জস বাটলার। ব্যাট করতে নেমে মাত্র ৫ রান করেই সাজঘরের পথ ধরেন ওপেনার লোকেশ রাহুল। আরেক ওপেনার ও দলনেতা রোহিত শর্মা ব্যাট হাতে করেন ২৭ রান। আর ১০ বলে ১৪ রানে আউট হন সূর্যকুমার যাদব।
এরপর চতুর্থ উইকেট জুটিতে হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন বিরাট কোহলি। এ সময় দুজন মিলে তুলেন ৫১ রান। আপনতালে খেলতে থাকা বিরাট কোহলি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে তুলে নেন আরও একটি অর্ধশতক। তবে এরপর আর ব্যক্তিগত ইনিংসটা বড় করতে পারেননি। ৪০ বলে চারটি চার ও একটি ছয়ে আউট হন ৫০ রানে।
এদিকে রিশাব পান্তকে সঙ্গে নিয়ে ইনিংস শেষ করতে যাচ্ছিলেন হার্দিক পান্ডিয়া। কিন্তু শেষ ওভারে দুজনই আউট হয়েছেন দুর্ভাগ্যবশতভাবে। ৪ বলে ৬ রান করে রান আউট হন পান্ত। আর শেষ বলে হিটআউট হন পান্ডিয়া। তিনি ইনিংসে দ্বিতীয় ব্যাটার হিসেবে ফিফটির দেখা পেয়েছেন। মাত্র ৩৩ বল খেলেন ৬৩ রানের ইনিংস। অনবদ্য এই ইনিংসটি চারটি চার ও পাঁচটি ছয়ে সাজানো।
ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন ক্রিস জর্ডার। আর একটি করে উইকেটের দেখা পেয়েছেন ক্রিস ওকস ও আদিল রশিদ।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিভাগের আরো সংবাদ
দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com