1. [email protected] : editor :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন

বাংলাদেশের ঐতিহাসিক জয়

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৪ দেখা হয়েছে

 

সাফ চ্যাম্পিয়ন্সশিপে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছেন বাংলাদেশের মেয়েরা। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে পরাজিত করেছেন সাবিনা খাতুনরা।

বাংলাদেশের হয়ে দুটি গোল করেছেন কৃষ্ণা রানি সরকার। আর ১টি গোল করেন শামসুন্নাহার। নেপালের হয়ে একমাত্র গোলটি করেন আনিতা বাসেত।

বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায় শুরু হয় ম্যাচটি।

খেলা শুরুর ১৪ মিনিটেই শামসুন্নাহার জুনিয়রের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। অবশ্য শুরু থেকেই যে স্বাগতিক নেপালের ওপর ছড়ি ঘোরাচ্ছিলেন সাবিনা, মারিয়ারা।

ম্যাচের ১০ মিনিটে খেলোয়াড় বদল করে বাংলাদেশ। স্বপ্নাকে উঠিয়ে শামসুন্নাহার জুনিয়রকে নামান কোচ ছোটন। ইনজুরি আক্রান্ত স্বপ্না ভালোমতো রানিংই করতে পারছিলেন না। মাঠে নামার ৫ মিনিটের মধ্যে বাংলাদেশকে আনন্দের উপলক্ষ এনে দেন শামসুন্নাহার।

এরপর ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। ৪২ মিনিটে মিডফিল্ড থেকে বাড়ানো এক থ্রু পান কৃষ্ণা রানী সরকার। বক্সের এক প্রান্তে আনমার্কড থাকা কৃষ্ণা আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করলে বাংলাদেশের ডাগআউট আবার উৎসবে মাতে।

ম্যাচের ৭৭তম মিনিটে কৃষ্ণার দ্বিতীয় গোলে ভারমুক্ত হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়েন বাংলাদেশের প্রমিলারা।

সাফ টুর্নামেন্টের ইতিহাসে এই প্রথম ভারতবিহীন ফাইনাল অনুষ্ঠিত হলো। নেপাল-বাংলাদেশ এর আগে কোনো আসরে শিরোপার স্বাদ নিতে পারেনি।

সেমিফাইনালে নেপালের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়ন ভারত। এর আগে প্রথম সেমি-ফাইনালে ৮-০ গোলে ভুটানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।

দুই দলেরই এর আগে ফাইনাল খেলার অভিজ্ঞতা থাকলেও জয়ের মুখ দেখেনি একবারও। ইতোমধ্যে এর আগে নেপাল চারবার এবং বাংলাদেশ একবার ফাইনাল খেলেছে। প্রতিবারই তারা হেরেছে শক্তিশালী ভারতের কাছে। তবে প্রথমবারের মতো ভারতকে বাইরে রেখে ফাইনালে উঠেছে বাংলাদেশ ও নেপাল। সেই হিসেবে নতুন চ্যাম্পিয়ন পেলো সাফ।

গ্রুপ পর্বে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ৩-০ গোলে বাংলাদেশের কাছে পরাজিত হয়। এতে ভারতীয়দের মনোবল এতটাই দুর্বল হয়ে যায় যে সেমিফাইনালে এসে নেপালের কাছে হেরে যায় ০-১ গোলে। এতেই বিদায় ঘটে চ্যাম্পিয়নদের।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিভাগের আরো সংবাদ
দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com