1. [email protected] : editor :
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন

কানাডায় ছুরি হামলায় ১০ জন নিহত, ১৫ জন আহত

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৬ দেখা হয়েছে

কানাডায় ছুরি হামলায় অন্তত ১০ জন নিহত এবং আরো ১৫ জন আহত হয়েছে। দুই ব্যক্তি অন্তত ১৩টি স্থানে এই হামলা চালায়। পুলিশ হামলাকারী সন্দেহে দুই ব্যক্তিকে খুঁজছে।

পুলিশ জানিয়েছে, জেমস স্মিথ ক্রি নেশন নামের একটি আদিবাসী সম্প্রদায়ের ওপর এই হামলা চালানো হয়।

আরসিএমপি স্যাসকাচওয়ানের সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর বলেন, হামলাকারীরা কয়েকজনকে টার্গেট করেই হত্যা করে। বাকিদের হামলার সময় নির্বিচারে আঘাত করা হয় বলে পুলিশ ধারণা করছে। তিনি হামলার উদ্দেশ্য সম্পর্কে কোনো মন্তব্য করেননি।

পুলিশ জানায়, স্থানীয় সময় সকাল ৭টার দিকে প্রথম হামলাটি হয়।
পুলিশ মনে করছে, হামলাকারীদের একজন হলেন ড্যামিয়েন স্যান্ডারসন। তার বয়স ৩১ বছর। পাঁচ ফুট সাত ইঞ্চি উচ্চতা, ও ১৫৫ পাউন্ড ওজনের স্যান্ডারসনের সাথে ছিলেন মাইলেস স্যান্ডারসন। তার বয়স ৩০ বছর। তিনি ছয় ফুট এক ইঞ্চি লম্বা, ওজন ২০০ পাউন্ড। উভয়ের চুল কালো, চোখ বাদামি। তারা একটি কালো নিশান রোগ করে পালিয়েছেন বলে পুলিশ মনে করছে।

হামলার নিন্দা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টুইটারে তিনি লিখেছেন, ‘সাচকাচুয়ানের হামলা ভয়ঙ্কর ও দুর্ভাগ্যজনক।’ যারা প্রিয়জনকে হারিয়েছেন, তাদের সমবেদনা জানিয়েছেন তিনি। সেইসাথে জখমদের আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী।

প্রায় আড়াই হাজার মানুষের বাস জেমস স্মিথ ক্রি নেশনে। সেখানে জরুরি পরিস্থিতি ঘোষণা করা হয়েছে। সাচকাচুয়ান প্রদেশের বাসিন্দাদের নিরাপদ স্থানে থাকার আর্জি জানানো হয়েছে।

সূত্র : আলজাজিরা, বিবিসি ও অন্যান্য

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এই বিভাগের আরো সংবাদ
দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com