1. [email protected] : editor :
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৩৫ অপরাহ্ন

সাংবাদিকতায় আবেগ অনূভুতির কোনো স্থান নেই : নঈম নিজাম

ইয়াসিন আরাফাত
  • আপডেট : সোমবার, ৬ জুন, ২০২২
  • ১০৮ দেখা হয়েছে

তিতুমীর কলেজ থেকে ইয়াসিন আরাফাত: প্রায় তিনশ শিক্ষার্থী নিয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস)। আজ (৬ জুন) দিনব্যাপী চলা এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা।

প্রধান অতিথি হিসেবে ছিলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া কর্মশালা চলে বিকাল ৫টা পর্যন্ত। যা কিছু সম্পাদনা হয় না তা সাংবাদিকতা নয় বলে মন্তব্য করেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক ও নিউজ টুয়েন্টি ফোর এর প্রধান নির্বাহী নইম নিজাম।

তিনি বলেন, সোশাল মিডিয়া সাংবাদিকতা নয় কারণ এখানে সম্পাদনা হয় না। সাংবাদিকতায় অবশ্যই সম্পাদনা থাকতে হবে। নঈম নিজাম আরো বলেন, সকল মত পথের বাইরে গিয়ে অবহেলিত মানুষের পক্ষে কথা বলাই হলো সাংবাদিকতা। সাংবাদিকরা সবসময় বঞ্চিত মানুষের পক্ষে কথা বলবে। সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। সাংবাদিকতায় আবেগ অনূভুতির কোনো স্থান নেই। অনুষ্ঠানে তিতুমীর কলেজ এর অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা, আমার ছাত্ররা যখন সফলতার সাথে এই পেশায় কাজ করে তখন সত্যিই আমি গর্ববোধ করি।

কর্মশালায় উপস্থাপনা ও ফিচার লিখনে প্রশিক্ষণ দেন ঢাকা বিশ্ববিদ্যালয় গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আমিনা রিংকি, মাঠ রিপোর্টিং ও অনুসন্ধানী সাংবাদিকতায় যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোহসীন উল হাকিম, বেসিক জার্নালিজম ও ক্যাম্পাস রিপোর্টিং বিষয়ে বাংলাদেশে প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসির, ফটোগ্রাফি বিষয়ে প্রথম আলোর সিনিয়র ফটো সাংবাদিক সাজিদ হোসেন, সংবাদ উপস্থাপনা ও রেডিও জকি বিষয়ে প্রশিক্ষণ দেন একাত্তর টিভির সংবাদ উপস্থাপক তানজিনা পৃথা।

প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদপত্র বিতরণ ও সমাপনী অধিবেশনে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাংগঠনিক সম্পাদক ও চ্যানেল টুয়েন্টিফোরের ক্রাইম রিপোর্টার শাহরিয়ার আরিফ, সিনিয়র সাংবাদিক তৌফিক মারুফ, তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল প্রমূখ।

এছাড়া সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের সনদপত্র তুলে দেন ঢাকা রিপোর্টার ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, কলেজের অধ্যক্ষ তালাত সুলতানা, এশিয়ান টেলিভিশনের জয়েন্ট নিউজ এডিটর মাহবুব জুয়েল।

এ সময় ঢাকা রিপোর্টারস ইউনিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্য করে বলেন, সাংবাদিকতার আঁতুরঘর হলো ক্যাম্পাস সাংবাদিকতা।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com