1. [email protected] : editor :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৫৭ অপরাহ্ন

বিশ্বের সেরা ১০ ধনীর তালিকায় যারা আছেন

দৈনিক সময়ের সংবাদ অনলাইন
  • আপডেট : শুক্রবার, ১১ মার্চ, ২০২২
  • ১০৮ দেখা হয়েছে

বিশ্বের ধনী ব্যক্তিদের নিয়ে সাধারণ মানুষদের নিয়ে আগ্রহের শেষ নেই। প্রতিবছর নতুন বছরে বিশ্বের সেরা ধনী ব্যক্তিদের তালিকায় প্রায়ই পরিবর্তন আসে।

বাংলাদেশে আমিরাতের বড় মাপের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

সেই আগ্রহের ভিত্তিতেই বিভিন্ন ওয়েবসাইট বছর বছর প্রকাশ করে বিশ্বের সবচেয়ে ধনী ব্যাক্তির তালিকা। তেমনই দুইটি জনপ্রিয় প্রতিষ্ঠান ফোর্বস- এর ‘রিয়েল টাইম বিলিয়নিয়ার’ এবং ব্লুম্বার্গের-এ প্রকাশিত ‘বিশ্বের ১০০ জন ধনী ব্যক্তি’ শীর্ষক রিপোর্টের ভিত্তিতে জেনে নিন পৃথিবীর শীর্ষ ১০ ধনী মানুষ সম্পর্কে। জেনে নেয়া যাক সেই সব সিংহাসন এবং মুকুট বিহীন সম্রাটদের পরিচয় ও সম্পদ পরিমাণ।

 

এই তালিকায় প্রথমেই রয়েছেন টেলসা’র সিইও ইলন মাস্ক । ব্লুমবার্গ বিলিনিওয়ার্স ইনডেক্স অনুযায়ী, মাস্ক ২০২১ সালে তার মোট সম্পদের সঙ্গে ১২১ বিলিয়ন ডলার যোগ করেছেন। বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হয়ে উঠেছেন তিনি। ৫০ বছর বয়সী প্রতিভাবান ইলন মাস্কের মোট সম্পদ ৩০০ বিলিয়ন ডলার অতিক্রম করেছে। ২৯ ডিসেম্বর পর্যন্ত, মাস্কের মোট সম্পদ ছিল ২৭৭ বিলিয়ন ডলার। তিনি থাকেন মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে। ইলন মাস্কের আয়ের সিংহ ভাগই প্রযুক্তিখাতে । উল্লেখযোগ্য কোম্পানিগুলো হচ্ছে টেসলা এবং স্পেসএক্স।

 

আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস রয়েছেন দ্বিতীয় স্থানে। অবশ্য তার মোট সম্পদের সঙ্গে খুব একটা যোগ করতে পারেননি। সিএনবিসি জানিয়েছে, ১৯৫ বিলিয়ন ডলার নিয়ে দ্বিতীয় স্থানে আছেন তিনি। মাত্র ৫ বিলিয়ন ডলার যোগ করেছেন। জেফ বেজোসের বয়স ৫৮ , আমেরিকার সিএটেল এর বাসিন্দা। পৃথিবীর সবচেয়ে বড় ইকমার্স ওয়েবসাইট এমাজনের উদ্যোক্তা ও সিইও জেফ বেজোস কিছুদিন আগেও ছিলেন পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি।

 

তৃতীয় স্থানটি বার্নার্ড আর্নল্টের। তার মোট সম্পদ ১৭৬ বিলিয়ন ডলারের (তিনি ২০২১ সালে $ ৬১ বিলিয়ন যোগ করেছেন) । আর্নল্ট হল বিলাস দ্রব্য এলভিএমএইচ-এর সিইও। যারা লুই ভিটন, ক্রিশ্চিয়ান ডিওর এবং গিভেঞ্চির মতো ব্র্যান্ডের মালিক ৷

 

চতুর্থ স্থানে আছেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস। তার মোট সম্পদ ১৩৯ ডলার বিলিয়নে বেড়েছে। ২০২১ সালে মোট সম্পদের সঙ্গে ৭ বিলিয়ন ডলার যোগ করেছেন তিনি।

 

গুগল-এর সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেজ ১৩০ বিলিয়ন ডলার নেট মূল্যের সাথে ২০২১ সালে ৪৭ বিলিয়ন ডলার যোগ করেছেন, পৃথিবীর পঞ্চম ধনী ব্যক্তি।

 

ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গ ১২৮ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে ষষ্ঠ স্থানে। তিনি এই বছর ২৪ বিলিয়ন ডলার যোগ করেছেন।

 

সপ্তম স্থানে গুগলের আরেক সহ-প্রতিষ্ঠাতা সের্গেই ব্রিন ১২৫ বিলিয়ন ডলার সম্পদের সাথে ২০২১ সালে ৪৫ ডলার বিলিয়ন যোগ করেছেন।

 

ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স ইনডেক্স অনুসারে, মাইক্রোসফটের প্রাক্তন সিইও এবং এনবিএর লস অ্যাঞ্জেলেস ক্লিপার্সের মালিক স্টিভ বালমার, ২০২১ সালে ৪১ বিলিয়ন ডলার যোগ করেছেন এবং তার মোট মূল্য ১২২ বিলিয়ন ডলারে পৌঁছেছে।

 

ক্লউড মেজর ওরাকলের চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা ল্যারি এলিসন ১০৯ বিলিয়ন ডলার নিয়ে (২০২১ সালে ২৯ বিলিয়ন ডলার যোগ করে) নবম স্থানে থেকেছেন।

 

বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেট নেট মূল্য ১০৯ বিলিয়ন ডলার এবং ২০২১ সালে ২১ বিলিয়ন ডলার যোগ করে দশমতম স্থানে ছিলেন তিনি। বিশ্বের এই ১০ জন ধনী ব্যক্তি এবছর প্রায় ৪০২.১৭ ডলার বিলিয়ন যোগ করেছেন।

দৈনিক সময়ের সংবাদ 

 

 

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com