1. [email protected] : editor :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ

৬ মাস টি-টোয়েন্টি খেলবেন না তামিম

দৈনিক সময়ের সংবাদ
  • আপডেট : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ৫৯ দেখা হয়েছে

আগামী ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। আজ (২৭ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

তামিম ইকবাল টি-টোয়েন্টি খেলবেন কী খেলবেন না, এ নিয়ে গত কয়েকদিন বেশ আলোচনার জন্ম দিয়েছে বাংলাদেশের ক্রিকেটে। তামিমের সঙ্গে আলোচনা করছেন বিসিবি সভাপতি এবং অন্য কর্মকর্তারা।

অবশেষে আজ মিডিয়ার মুখোমুখি হন তামিম। তিনি বলেন, ‘কয়েকদিন ধরে বোর্ডের অনেকের সঙ্গে, বিসিবি সভাপতি এবং ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস ভাই, কাজী ইনাম ভাইয়ের সঙ্গে মিটিং হয়েছে, কথাবার্তা হয়েছে। তারা চাচ্ছেন আমি টি-টোয়েন্টি কন্টিনিউ করি। অন্তত বিশ্বকাপ পর্যন্ত। তবে আমার বক্তব্যটা ভিন্নরকম ছিল।’

‘তবে দুই পক্ষের কথাবার্তা শেষে বেস্ট পসেবল আউটকাম যেটা এসেছে, সেটা হলো আগামী ছয় মাস ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ক্রিকেট কনসিডার করছি না। এই ছয় মাসে আমার পুরোপুরি মনোযোগ থাকবে টেস্ট এবং ওয়ানডেতে। টেস্ট চ্যাম্পিয়নশিপ আছে, ২০২৩ বিশ্বকাপ আছে, সেজন্য প্রিপারেশনের ব্যাপার আছে। সে কারণে আমার পুরোপুরি ফোকাসটা থাকবে এই দুই ফরম্যাটের ওপর।’

 

‘টি-টোয়েন্টির বিষয়টা হলো, ছয় মাস ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি নিয়ে কোনো কিছুই ভাববো না। আশা এটাই করবো যে, এ ছয় মাসে আমাদের ইয়াং ছেলেরা খেলবে বা বাংলাদেশ টিম টি-টোয়েন্টি ক্রিকেট খেলবে, তারা এতই ভালো করবে যে, আমার আর প্রয়োজন পড়বে না ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টিতে।’

ছয় মাস পর কী হবে সেটাও জানিয়েছেন তামিম। তিনি বলেন, ‘ছয় মাস পর যদি এমন একটা সময় আসে যে, ক্রিকেট বোর্ড, সিলেক্টর্স বা টিম ম্যানেজমেন্ট মনে করলো যে না আমার দরকার আছে বিশ্বকাপের আগে, তখন প্রয়োজন হলে এবং আমিও যদি রেডি থাকি, তখন এটা নিয়ে আমরা আলোচনা করবো। সুতরাং, পরবর্তী ছয় মাস আমি টি-টোয়েন্টি নিয়ে কোনোভাবেই কোনো কিছু ভাবছি না। আবারও বলছি, আমার পুরোপুরি বিশ্বাস এই ছয় মাসে যে টিমটা টি-টোয়েন্টি খেলবে বা যেসব খেলোয়াড়রা আমার জায়গায় খেলবে, তারা এতই ভালো খেলবে যে আমার আর দরকার পড়বে না।’

গত ২২ জানুয়ারি হঠাৎ মিডিয়ার সামনে তামিমের টি-টোয়েন্টি খেলা নিয়ে প্রকাশ্যে মন্তব্য করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, তামিম আর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে চায় না। এরপর থেকে এ নিয়ে পুরোপুরি চুপ থাকার পথে হাঁটেন তামিম ইকবাল।

এর মধ্যেই বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের প্রধান জালাল ইউনুস ছাড়াও সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দুই দফা বৈঠক হয়েছে তামিম ইকবালের। শেষ পর্যন্ত চট্টগ্রামে গিয়ে আজ বিকেল ৫টায় সংবাদ সম্মেলনের ঘোষণা দেন তামিম।

সে অনুযায়ী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঠেই, খোলা আকাশের নিচে সংবাদ সম্মেলন করেন তামিম। সেখানে তিনি জানিয়ে জানান, আগামী ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে আর কোনো চিন্তা-ভাবনা করবেন না। বরং এ সময় ওয়ানডে এবং টেস্ট নিয়ে ভাববেন। তামিম জানিয়ে দিলেন, এ সময় টেস্ট চ্যাম্পিয়নশিপের খেলা আছে, ওয়ানডে সিরিজ আছে- এসব নিয়েই তিনি ভাবতে চান।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com