1. [email protected] : editor :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৩৩ অপরাহ্ন

বরিশাল সিটি নির্বাচনে দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৭ জুলাই, ২০১৮
  • ১০৩৭ দেখা হয়েছে

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রার্থিতা বাছাই প্রক্রিয়ার প্রথম দিনে দুই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। জাতীয় পার্টি ও একই দলের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আজ রোববার সকাল থেকে এই বাছাই কার্যক্রম শুরু হয়। চলবে কাল সোমবার পর্যন্ত।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ঋণখেলাপি হওয়ায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ইকবাল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী (জাপার বিদ্রোহী) বশির আহম্মেদ মনোনয়নপত্রের সঙ্গে সমর্থনকারীদের (ভোটার) যে তালিকা দিয়েছেন, তা সঠিক না হওয়ায় তাঁর মনোনয়নও বাতিল করা হয়েছে।

বরিশাল জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হেলাল উদ্দীন খান এই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে গত ২৮ জুন আটজন মনোনয়নপত্র দাখিল করেন। এঁরা হলেন আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ, বিএনপির মজিবর রহমান সরোয়ার, জাতীয় পার্টির ইকবাল হোসেন, বাসদের মনীষা চক্রবর্তী, সিপিবির আবুল কালাম আজাদ, ইসলামী আন্দোলনের ওবায়দুর রহমান, জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী বশির আহম্মেদ, খেলাফত মজলিশের এ কে এম মাহবুব আলম। এঁদের মধ্যে দুজন ছাড়া বাকি ছয়জনের মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়েছে।
বরিশাল সিটি করপোরেশন নির্বাচন হবে ৩০ জুলাই।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com