1. [email protected] : editor :
মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ

নেইমারদের আরও কঠিন ভেবেছিলেন মনিয়ে

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ৭ জুলাই, ২০১৮
  • ৮৮২ দেখা হয়েছে

ব্রাজিল নিঃসন্দেহে ফুটবল বিশ্বের অন্যতম শক্তিশালী দল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের কাছে তাই সবার প্রত্যাশাটাও অনেক বেশি। কিন্তু গতকাল শেষ আটের লড়াইয়ে বেলজিয়ামের বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ায় হতাশ হয়েছেন ব্রাজিল-সমর্থকেরা। ব্রাজিলের এমন হারে অবাক হয়েছেন বেলজিয়াম ফুটবলার থমাস মনিয়েও। ব্রাজিলকে এত সহজে আটকে দেওয়া যাবে, তা কখনোই নাকি কল্পনা করেননি এই ডিফেন্ডার।

বাছাই পর্বের অদম্য ব্রাজিল বিশ্বকাপেও ভালো ফর্মে ছিল। কে থামাবে এই ব্রাজিলকে—এটাই ছিল প্রশ্ন? কিন্তু সেলেসাওদের বিশ্বকাপযাত্রা যে কোয়ার্টার ফাইনালেই শেষ হবে, তা হয়তো কেউ ভাবতে পারেনি। ভাবতে পারেননি থমাস মনিয়েও। প্রতিপক্ষ হিসেবে ব্রাজিলকে আরও কঠিন ভেবেছিলেন এই ডিফেন্ডার, ‘আমি কখনো এমনটা আশাই করিনি, আমি আরও কঠিন ব্রাজিলকে (প্রতিপক্ষ হিসেবে) আশা করেছিলাম। আমরাও বেশ সংঘবদ্ধ ছিলাম, তাই ব্রাজিলের জন্য আক্রমণাত্মক হয়ে ওঠা কঠিন ছিল।’

ম্যাচের আগে মনিয়ে ভয় পাচ্ছিলেন নেইমারকে নিয়ে। পিএসজি-সতীর্থকে আটকানোর উপায় জানা নেই বলে অসহায়ত্বও প্রকাশ করেছেন। ম্যাচে অবশ্য তেমন কিছু দেখা যায়নি। নেইমারকে বোতলবন্দী না করতে পারলেও ত্রাস ছড়াতে দেননি মনিয়ে। এতেই বিশ্বকাপ থেকে আগেই বিদায় নিতে হলো নেইমারকে।

অথচ বলা হচ্ছিল, গত এক যুগের সবচেয়ে সেরা ব্রাজিল দল এটিই। কিন্তু নেইমার, কুতিনহো, মার্সেলো—কেউই গতকাল ব্রাজিলের জন্য সুখবর হয়ে উঠতে পারেননি। বেলজিয়ামের ডিফেন্সের প্রশংসা করতেই হয়, রক্ষণে তারা গতকাল ব্রাজিলিয়ানদের ঢুকতেই দিচ্ছিল না। ‘আমরা নেইমার, কুতিনহো, মার্সেলোসহ অন্যদের নজরে রেখেছিলাম। ফেলাইনি এ ক্ষেত্রে অনেক বড় ভূমিকা রেখেছে। আমরা নিজেদের শুভেচ্ছা দিতেই পারি, খুব ভালোভাবেই ওদের আটকে রাখতে সক্ষম হয়েছি।’

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এই বিভাগের আরো সংবাদ
 দৈনিক সময়ের সংবাদ.কম প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Theme Customized BY NewsFresh.Com
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com