মূর্খ না হলে পরীক্ষার মধ্যে হরতাল দিতে পারে না

কাণ্ডজ্ঞানহীন, মূর্খ ও অপদার্থ না হলে কেউ পরীক্ষার মধ্যে হরতাল-অবরোধ দিতে পারে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) সকাল পৌনে নয়টায় রাজধানীর নীলক্ষেতে গভরমেন্ট পাবলিক হাই স্কুলে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে এসে মন্ত্রী এ মন্তব্য করেন।

এ সময় তিনি অভিভাবকদের সাথে কথা বলেন। মন্ত্রী অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনারা বাচ্চাদের উৎসাহ দেবেন। তাদের বলবেন, আমাদের সময় আরও অনেক সমস্যার মধ্যে পরীক্ষা দিতে হতো।

এ সময় পারভীন নাহার নামে এক অভিভাবক মন্ত্রীকে বলেন, বাচ্চাকে পরীক্ষা দিতে নিয়ে আসা-যাওয়ার সময় আমাদের আতঙ্কে থাকতে হয়। আপনি পরীক্ষার্থীদের যথাযথ নিরাপত্তা দিন।

এর উত্তরে মন্ত্রী বলেন, আপনাকেতো একটা বাচ্চা নিয়ে টেনশনে থাকতে হয়। আর আমার ১৫ লাখ বাচ্চার নিরাপত্তা নিয়ে চিন্তা করতে হয়।

ওই অভিভাবকের কথার রেশ ধরে নাহিদ বলেন, আমি তাদের অনেকবার অনুরোধ করেছি যাতে অন্তত পরীক্ষা শুরুর আগে ও পরে দুই ঘণ্টা করে হরতাল-অবরোধ না দেয়। কিন্তু তারা সেটাও করছে না। উল্টো বিএনপি’র এক নেতা বলছেন, কিসের পরীক্ষা!

কেন্দ্র পরিদর্শনকালে মন্ত্রী কেন্দ্রের ভেতরে প্রবেশ করেননি। তিনি বলেন, ভেতরে গেলে ওদের ডিস্টার্ব হবে। ওরা ওদের মতো পরীক্ষা দিক। Nahid_801494023cc

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

আজ থেকে ১১ মে পর্যন্ত ফল পুনঃনিরীক্ষণের আবেদন

২০১৭ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হলো গতকাল বৃহস্পতিবার। কয়েক বছরের টানা সাফল্যের পর এবার জিপিএ-৫, এমনকি পাশের হারেও যেন কিছুটা লাগাম পড়েছে। কুমিল্লা শিক্ষা বোর্ডে মাত্র ৫৯ দশমিক ০৩ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। জিপিএ-৫ পেয়ে যেমন আনন্দে ভেসেছে লাখো শিক্ষার্থী, তেমনি ফল খারাপ করায় চোখের পানিতে ভেসেছে অনেকে।  প্রকাশিত ফলাফলে সন্তুষ্ট হতে না পারা শিক্ষার্থীরা বরাবরের মতো ফল পুনঃনিরীক্ষণের আবেদন করার সুযোগ পাচ্ছে। আজ ৫ মে থেকে ১১ মে পর্যন্ত শুধু টেলিটক মোবাইল থেকে পুনঃনিরীক্ষণের এ আবেদন করা যাবে। আবেদন করতে RSC লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (যেমন ঢাকা বোর্ডের ক্ষেত্রে DHA) লিখে ...

index

এইচএসসি পরীক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শ

আর কিছুদিন পরই শুরু হবে ২০১৭ সালের এইচএসসি পরীক্ষা। সেজন্য বর্তমানে পড়াশুনা নিয়ে খুবই ব্যস্ত পরীক্ষার্থীরা। একই সঙ্গে পরীক্ষার কারণে অনেক পরীক্ষার্থী মানসিক চাপ ও উদ্বেগ-উৎকণ্ঠায় ভুগছে। বেশিরভাগ সময় এই মানসিক চাপ-উদ্বেগই পরীক্ষায় খারাপ ফলাফলের প্রধান কারণ হয়ে দাঁড়ায়। কিন্তু এই মানসিক চাপ, উদ্বেগ, চিন্তাই পরীক্ষার্থীদের ভালো ফলাফল করার মূল চালিকা শক্তি বলে মনে করেন ‘মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজে’র ‘ফিন্যান্স এন্ড ব্যাংকিং’ বিষয়ের প্রভাষক ও বোর্ড পরীক্ষক সৈয়দা শায়লা ইসলাম। পরীক্ষার মানসিক চাপকে ভালো ফলাফল করার মূল চালিকা শক্তিতে রুপান্তর করার জন্য কয়েকটি কৌশল অবলম্বনের পরামর্শ দিয়েছেন তিনি। পরীক্ষার আগমূহুর্তের প্রস্তুতি এবং ভালো ফলাফল করার উপায় :- ১. যেহেতু ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com