দুই ওসি ও এসআইয়ের বিরুদ্ধে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ও সাংবাদিককে নির্যাতনের ঘটনায় রমনা থানার দুই ওসি ও এক এসআইয়ের বিরুদ্ধে মামলা হয়েছে। নির্যাতনের শিকার নাজমুল হুদা সুমন গতকাল মঙ্গলবার বাদী হয়ে মুখ্য মহানগর হাকিম আদালতে এই নালিশি মামলা করেন। মামলায় মারধর, গুরুতর জখম, চুরি ও টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ করেছেন তিনি। ওই তিনজন ছাড়াও মামলায় অজ্ঞাতপরিচয় আরো ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

ঢাকা মহানগর হাকিম আনোয়ার সাদাত গতকাল বাদীর জবানবন্দি গ্রহই করেন। শুনানি শেষে হাকিম অভিযোগটি সহকারী কমিশনার (এসি) পদমর্যাদার নিচে নয়, এমন কর্মকর্তা দিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনারকে নির্দেশ দেন। আগামী ১০ মার্চ প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।

নাজমুল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। তিনি নিউ এজ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের গণশিক্ষাবিষয়ক সম্পাদক। তাঁর বন্ধু খায়রুজ্জামান শুভ পড়েন ব্যবস্থাপনা বিভাগের তৃতীয় বর্ষে।

আসামিরা হলেন রমনা থানার ওসি মশিউর রহমান, ওসি (তদন্ত) আলী হোসেন, এসআই মেহেদী হাসান সুমন এবং অজ্ঞাতপরিচয় ৮-১০ জন।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১ ফেব্রুয়ারি বিকেলে নাজমুল তাঁর বন্ধু শুভকে নিয়ে মোটরসাইকেলে রাজধানীর বিজয়নগর এলাকায় রাজমনি সিনেমা হলের সামনে পৌঁছালে ট্রফিক পুলিশ তাঁদের থামায়। মোটরসাইকেলে দুজন ওঠা নিষিদ্ধ বলেই তাঁদের ওপর চড়াও হয়। নাজমুল সাংবাদিক পরিচয় দিলে দায়িত্বরত এসআই মেহেদী হাসান লাঠি দিয়ে তাঁকে বেধড়ক পেটান। পুলিশ নাজমুল ও শুভর পকেটে থাকা দুটি মোবাইল ফোন এবং আট হাজার ২৭০ ছিনিয়ে নেয়। পরে ওই এসআই দুজনকে গাড়িতে তুলে তাঁদের থানায় নিয়ে যান। থানায় অজ্ঞাতপরিচয় ৮-১০ জন পুলিশ সদস্য ফের তাঁদের বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করেন। পুলিশ সদস্যরা তাঁদের ক্রসফায়ারে দেওয়ার ভয় দেখান এবং বিএনপি-জামায়াতের দালাল বানিয়ে মামলার আসামি করে জেলে পাঠানোর হুমকি দেন।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

2017-10-13_6_7243

বিশ্ব দরবারে দেশের জেলাগুলোকে তুলে ধরার উদ্যোগ নিয়েছে সরকার

  সরকার পর্যটন, পণ্য ও উল্লেখযোগ্য উদ্যোগ এই তিনটি ক্ষেত্রের ওপর গুরুত্ব দিয়ে বিশ্বের কাছে দেশের প্রতিটি জেলাকে তুলে ধরার কাজ শুরু করেছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতাধীন এক্সেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচি বিশ্বের সামনে প্রতিটি জেলার সম্ভাবনাসমূহ বিশেষ করে পর্যটনকে তুলে ধরার কাজ হাতে নিয়েছে। এটুআই কর্মসূচির প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার আজ বাসস’কে বলেন, ‘দেশের পাশাপাশি সবগুলো জেলার উন্নয়নের লক্ষ্যে আমরা বিশ্বের সামনে একটি জেলার সবকিছু তুলে ধরতে চাই।’ তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি জেলারই পর্যটন এলাকায় বিশেষ পণ্য অথবা খাদ্য এবং বিশেষ জনকল্যাণমূলক উদ্যোগের ন্যায় কিছু বিশেষত্ব রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) মহাপরিচালক (প্রশাসন) আনোয়ার বলেন, ডিস্ট্রিক্ট-ব্রান্ডিং হচ্ছে একটি জেলার ইতিহাস, ...

211120journalist-1-20171011202940

সাংবাদিকের কলার ধরে মারধর ট্রাফিক সার্জেন্টের

এবার সাংবাদিককে প্রকাশ্য রাস্তায় মারধর করলেন ট্রাফিক সার্জেন্ট। রাজধানীর  মৎস্য ভবনের সামনে এ ঘটনা ঘটে। ওই ট্রাফিক সার্জেন্টের নাম মুস্তাইন। সার্জেন্টের মারধরে আহত সাংবাদিকের নাম নাসির উদ্দিন। তিনি মানবজমিন পত্রিকায় কাজ করেন। রাজধানীর জাতীয় প্রেস ক্লাব থেকে অফিসে যাওয়ার পথে মৎস্য ভবনের সামনে নাসিরকে আটকে গাড়ির কাগজপত্র দেখতে চান সার্জেন্ট মুস্তাইন। কাগজপত্র ঠিক থাকলেও তার সঙ্গে হেলমেট না থাকায় একটি মামলা দিতে চান সার্জেন্ট। মামলা না দেওয়ার অনুরোধ করলেও তিনি শোনেননি এবং মামলা দেন। এ সময় নাসির ব্যাগ থেকে ক্যামেরা বের করার সঙ্গে সঙ্গে তার জামার কলার ধরে চড়-থাপ্পড় মেরে পুলিশ বক্সে নিয়ে যান ওই সার্জেন্ট। নাসির বলেন, আমি সার্জেন্টকে ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com