বাল্যবিবাহ নিরোধ দিবস কাল

images

বাল্যবিবাহ নিরোধ দিবস কাল। প্রতিবছর শিশু অধিকার সপ্তাহের একটি দিন বাল্য বিবাহ নিরোধ দিবস পালন করা হয়।

দেশে আজ থেকে শুরু হয়েছে শিশু অধিকার সপ্তাহ ২০১৭।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ৪ অক্টোবর ২০১৭ তারিখে এক চিঠিতে এর আওতাভুক্ত এলাকা, দপ্তর ও সংস্থায় আলোচনা সভা, র‌্যালি, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণের মাধ্যমে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ১২ অক্টোবর ২০১৭ বাল্য বিবাহ নিরোধ দিবস পালনের নির্দেশ দিয়েছে।

বাল্যবিবাহ নিরোধ দিবস উপলক্ষে আগামীকাল বেলা ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে শিশু সমাবেশ, মানববন্ধন, লিফলেট বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। শিশু একাডেমি ও নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টোরাল প্রোগ্রাম যৌথভাবে এ অনুষ্ঠান আয়োজন করছে। এ ছাড়াও ব্র্যাকের প্রায় অর্ধশত কিশোর-কিশোরী নগরীতে এক সাইকেল র‌্যালিতে অংশ নেবে।

‘আমার কথা শোন’ বিষয়ক আলোচনা পর্বের আয়োজন করা হয়েছে বিকেল তিনটায় শিশু একাডেমি মিলনায়তনে। নিজেদের অধিকার ও প্রতিবন্ধকতা নিয়ে এতে কথা বলবে শিশুরা। আলোচনায় অংশ নেবেন শিশু অধিকার বিশেষজ্ঞ ও আন্তর্জাতিক সংস্থায় কর্মরত শিশু অধিকার কর্মীরা।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

লন্ডনে শেখ হাসিনা-নরেন্দ্র মোদী বৈঠক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকে মিলিত হন এবং দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। বৈঠক শেষে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকদের জানান, কমনওয়েলথ শীর্ষ সম্মেলনের ফাঁকে দুই প্রধানমন্ত্রী লন্ডনের ল্যাংকাস্টার হাউজে আজ বিকেলে বৈঠকে মিলিত হন এবং দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমও বৈঠকে উপস্থিত ছিলেন। রোহিঙ্গা ও তিস্তা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে কি-না সাংবাদিকরা প্রশ্ন করলে পররাষ্ট্র সচিব বলেন, বৈঠকে সকল বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী কমনওয়েলথ ইস্যু নিয়েও আলোচনা করেন। শহীদুল হক বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনাকালে ভারত তার অবস্থান ...

ব্যবসায়ীকে পিটিয়ে অব্যাহতি চাইলেন ছাত্রলীগ নেতা রনি

এক কোচিং ব্যবসায়ীকে পেটানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি চেয়েছেন আলোচিত-সমালোচিত নেতা নুরুল আজিম রনি। বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা আবেদনপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়ে অব্যাহতি চান রনি। অব্যাহতিপত্রে রনি লিখেছেন, ‘পিতা মুজিবুরের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদকের পদ থেকে আমি সজ্ঞানে অব্যাহতি নিলাম। একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এমতাবস্থায় সংগঠনের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন এবং এ সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আবেদন করছি। প্রাণের ছাত্রলীগ ভালো থেকো। ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com