বোমা হামলার হাত থেকে বাঁচলেন নেইমার-কাভানিরা!

 

920171004003130

ফ্রেঞ্চ লিগ ওয়ানে ৬-২ গোলের বড় জয় পায় প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। ম্যাচ শুরুর আগে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসের কাছ থেকে নাকি চারটি বিস্ফোরক ডিভাইস উদ্ধার করেছিল পুলিশ। এমনকি এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পাঁচ জনকে আটকও করা হয়।

২০১৫ সালের ১৩ নভেম্বর প্যারিসের তিনটি স্থানে আত্মঘাতি হামলায় ১৩০ জন নিহত হন। এর মধ্যে একটি হামলা ছিলো ফ্রান্স ও জার্মানির মধ্যে আন্তর্জাতিক প্রীতিম্যাচ চলাকালে স্টেডিয়ামের কাছেই।

ফ্রান্সের পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে , একটি মোবাইল ফোনের মাধ্যমে স্টেডিয়ামের কাছে চারটি বিস্ফোরক গ্যাস সিলিন্ডার নিয়ন্ত্রণ করা হচ্ছিল। তবে বিস্ফোরণ হবার আগেই চিহ্নিত করে তা নিষ্ক্রিয় করা সম্ভব হয়। বিস্ফোরণ হলে স্টেডিয়ামের আশেপাশে বড় ধরনের জান-মালের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল।

ওই দিন পিএসজির স্টেডিয়ামে ৫০ হাজার দর্শক উপস্থিত ছিলেন। আর ম্যাচে বিশ্বের সবচেয়ে দামি দুই ফুটবলার ব্রাজিলের নেইমার ও ফ্রান্সের কিলিয়ান এমবাপে দলটির হয়ে খেলছিলেন। উরুগুয়ের এডিনসন কাভানি ও আর্জেন্টাইন অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকারাও খেলছিলেন।

এ ঘটনায় ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাড কলোম্ব জানান, সন্দেহভাজন আটককৃতদের মধ্যে একজন আগে থেকেই পুলিশের নজরদারিতে ছিলেন। তিনি বলেন, বিষয়টি নিয়ে এখনো তদন্ত চলছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

গেইল ঝড়ে উড়ে গেল সাকিবের হায়দ্রাবাদ

প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে ৬৩, আজ হায়দরাবাদের বিপক্ষে সেঞ্চুরি! এ যেন বুড়ো গেইলের দানবীয় ঝড়। এক গেইলের কাছে হেরেছে সাকিবের হায়দ্রাবাদ। খেলতে নেমে প্রথমে করলেন ৩৯ বলে ফিফটি। পরবর্তী ৫০ করেছেন মাত্র ১৯ বল। সেঞ্চুরি সাজিয়েছেন ১ চার আর ১১ ছক্কায়। চন্ডীগড়ে আইপিএলের ম্যাচটিতে তেমন প্রতিদ্বন্দ্বিতাই হলো না। ক্রিস গেইলের ৬৩ বলে ১০৪ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৩ উইকেটে ১৯৩ রান তুলেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে ৪ উইকেটে ১৭৮ রানে থেমে যায় হায়দরাবাদের ইনিংস। ম্যাচটি তারা হেরে গেছে ১৫ রানে। কেন উইলিয়ামসন ৪১ বলে ৫৪ আর মনিশ পান্ডে ৪২ বলে অপরাজিত ৫৭ রান করলেও দলের জন্য সেটা যথেষ্ট ছিল ...

বাদ পড়াদের পিঠে সমর্থনের হাত মাশরাফির

তাঁর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের একার পক্ষে তো সব স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। স্বপ্নপূরণে অনেক সহযোদ্ধাও পাশে চাই। তেমনই এক সহযোদ্ধা হয়ে মাশরাফি বিন মর্তুজার পাশে দাঁড়াল বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। এই প্রতিষ্ঠানটি মাশরাফির নিজের শহর নড়াইলে প্রতিভাবান খেলোয়াড় তৈরির জন্য যাবতীয় প্রশিক্ষণ সুবিধাদি দেওয়ার দায়ভার কাঁধে নিয়েছে। স্থানীয় এক হোটেলে গতকাল নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সঙ্গে আইপিডিসির সমঝোতা স্মারক সইয়ের আনুষ্ঠানিকতাও সারা হলো। প্রতিষ্ঠানটির মাশরাফির সঙ্গে যুক্ত হওয়ার দিনে বাংলাদেশের ওয়ানডে অধিনায়কও পাশে দাঁড়ালেন আরো অনেকের। পিঠে রাখলেন সমর্থনের হাত। তাঁরা কারা? মাত্রই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ইমরুল কায়েস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মোসাদ্দেক ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com