ইতিহাস গড়ার টেস্টে ব্যাটিংয়ে নেমেছে তামিম-সৌম্য

4

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাস গড়ার টেস্টে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গী সৌম্য সরকার।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ ওভারে ১০ রান।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ২০ রানে জয়লাভ করে বাংলাদেশ। এর ফলে সিরিজে টাইগাররা এগিয়ে আছে ১-০ ব্যবধানে। এই ম্যাচে জয় অথবা ড্র-ই বাংলাদেশের সিরিজ জয়ের জন্য যথেষ্ট হবে। সেটি হলে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের পর কোনো দলের পক্ষে প্রথম টেস্ট সিরিজ জিতবে লাল-সবুজের দল।

চট্টগ্রাম টেস্টে বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

01111

ব্যাটিং বিপর্যয়ে ৩৩৩ রানের বড় হার বাংলাদেশের

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পচেফস্ট্রম টেস্টে ড্রয়ের লক্ষ্য সামনে নিয়ে ৫ম দিনে ব্যাটিংয়ে নেমে মারাত্মক ব্যাটিং বিপর্যয়ে পড়ে মাত্র ৯০ রানে গুটিয়ে গিয়ে ৩৩৩ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। জয়ের জন্য ৭ উইকেট হাতে নিয়ে ৩৭৫ রানের প্রায় অসম্ভব টার্গেট সামনে নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। কিন্তু শুরুতেই সেই আশায় যেন গুঁড়েবালি! দুর্ভাগ্যজনক-ই বলতে হয়! চতুর্থ দিনের শেষবেলায় বেশ ধৈর্য্যের পরিচয় দিলেও আজ বল মাঠে গড়ানোর পরপরই রাবাদার বলে হাশিম আমলার তালুবন্দী হলেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম (১৬)। কিছুক্ষণ পর আবার রাবাদার বলে আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ। এর কিছুক্ষণ পর আবার আউট হন সাব্বির রহমান। এই রিপোর্ট লেখা ...

সাকিবের রেকর্ডের দিন ৯ উইকেট হাতে নিয়ে ৮৮ রানে এগিয়ে বাংলাদেশ

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের রেকর্ড গড়া দিনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঢাকা টেস্টে ৯ উইকেট হাতে নিয়ে ৮৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিনে খেলা শেষ করেছে স্বাগতিক বাংলাদেশ। সাকিবের ৫ উইকেট শিকারে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ২১৭ রানেই অলআউট কওে দেয় বাংলাদেশ। ফলে প্রথম ইনিংস থেকে ৪৩ রানের লিড পায় টাইগাররা। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৫ রান করে দিন শেষ করে বাংলাদেশ। প্রথম ইনিংসে ২৬০ রান করেছিলো মুশফিকুর রহিমের দল। প্রথম দিন শেষ বিকেলে বাংলাদেশ অলআউট হয়ে যাওয়ায় ম্যাচের উদ্বোধনী দিনই ৯ ওভার ব্যাট করার সুযোগ পায় অস্ট্রেলিয়া। প্রথম দিন শেষে ৩ উইকেট ১৮ রান করেছিলো অসিরা। ওপেনার ম্যাট রেনশ ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com