সপ্তাহে ৬৬ হাজার পোস্ট মুছে ফেলার সিদ্ধান্ত ফেইসবুকের

w1-fbstudy-a-20140701

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবার পোস্ট ডিলিটের কাজ শুরু করেছে। প্রতি সপ্তাহে বেছে বেছে ৬৬ হাজার পোস্ট মুছে ফেলছে তারা। যে পোস্টগুলো ফেইসবুক কর্তৃপক্ষের দৃষ্টিতে ক্ষোভ, হিংসা, ঘৃণা বা বিদ্বেষ প্রকাশের ভাষা হিসাবে পরিগণিত হয়, সেসব পোস্ট মুছে ফেলছে ফেসবুক।

সম্প্রতি এক ব্লগ পোস্টে ফেইসবুক জানায়, যেসব পোস্টের ওপর সেন্সরশিপ আনা দরকার বলে মনে করা হচ্ছে, মূলত সেগুলোই সরিয়ে ফেলা হবে।

ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কের এই প্রতিষ্ঠান জানিয়েছে, তাদের ২০০ কোটি ব্যবহারকারীর অভিজ্ঞতায় যেগুলো বিদ্বেষপূর্ণ পোস্ট বলে বিবেচিত হচ্ছে, সেগুলোকেই বেছে নিতে ইচ্ছুক তারা। তবে কোনগুলো মুছে ফেলা হবে এবং হবে না তাই ফেসবুকই নির্ধারণ করবে।

এই মুহূর্তে এই কাজের জন্য সাড়ে ৪ হাজার ফেসবুক কর্মী নিয়োজিত আছেন। তারা একাধারে হাজার হাজার পোস্ট দেখে চলেছেন। ফেইসবুক আগামী বছর থেকে একই কাজে আরো ৩ হাজার কর্মীর নিয়োগ দেবে বলে জানা গেছে।

সূত্র : ফক্স নিউজ

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

আইইডি কি? দেখুন আইইডি বোমার ৩টি ছবি

  সিলেটের আতিয়া মহলের জঙ্গি বিরোধী অভিযানের আলোচিত বিষয় ছিল আইইডি। অপারেশন টোয়াইলাইটের প্রেস ব্রিফিংয়ে ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান বলেছেন, জঙ্গিদের কাছে স্মল আর্মস ও আইইডিসহ প্রচুর পরিমাণের বিস্ফোরক রয়েছে। এই আইইডি’র সাথে পরিচিত নয় দেশের সাধারণ মানুষ। আইইডিকে বলা যেতে পারে জঙ্গিদের প্রধান হাতিয়ার। বিশ্বের প্রায় সকল জায়গায় জঙ্গিরা এটি ব্যবহার করে থাকে। কামানের মতো আইইডি। সাথে মোবাইল ফোন সংযুক্ত আইইডি’র পুরো নাম হচ্ছে  ইমপ্রভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (IED: Improvised Explosive Device)। এটি এমন একটি বিস্ফোরক দ্রব্য, যা স্বল্প সময়ে সহজেই তৈরি করতে পারে। এক প্রকারের বোমা বিশেষ হচ্ছে আইইডি। বক্সের ভিতরে আইইডি প্রচলিত পদ্ধতি সামরিক বাহিনীতে এধরণের বোমা তৈরি ...

net20170828101936

নেটগিয়ারের নতুন ওয়াইফাই রাউটার

কম্পিউটার সিটি টেকনোলজিস লি. বাজারে এনেছে নেটগিয়ার ব্র্যান্ডের নতুন ওয়াইফাই এসি রাউটার আর৬৪০০। রাউটারটির তথ্য আদান-প্রদান ক্ষমতা প্রতি সেকেন্ডে ১৭৫০ মেগাবাইট। এতে রয়েছে ২৫৬ মেগাবাইট র‌্যাম। এর তিনটি উচ্চ ক্ষমতাসম্পন্ন এ্যান্টেনা ও বিমফর্মিং প্লাস প্রযুক্তি এর ওয়াইফাই পরিধিকে বিস্তৃত করে পুরো বাড়িতে ছড়িয়ে দেয়। রাউটারটির গিগাবিট ইথারনেট পোর্টের সাথে স্মার্ট টিভি বা গেম কনসোল সংযোগ দিয়ে ব্যবহার করা যায়। এর দুটি ইউএসবি পোর্টের সাথে হার্ডড্রাইভ বা প্রিন্টার সংযোগ দিয়ে তারহীন তথ্য আদান-প্রদান করা যায়। ডিভাইসটির মূল্য ১৩,০০০ টাকা।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com