সপ্তাহে ৬৬ হাজার পোস্ট মুছে ফেলার সিদ্ধান্ত ফেইসবুকের

w1-fbstudy-a-20140701

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এবার পোস্ট ডিলিটের কাজ শুরু করেছে। প্রতি সপ্তাহে বেছে বেছে ৬৬ হাজার পোস্ট মুছে ফেলছে তারা। যে পোস্টগুলো ফেইসবুক কর্তৃপক্ষের দৃষ্টিতে ক্ষোভ, হিংসা, ঘৃণা বা বিদ্বেষ প্রকাশের ভাষা হিসাবে পরিগণিত হয়, সেসব পোস্ট মুছে ফেলছে ফেসবুক।

সম্প্রতি এক ব্লগ পোস্টে ফেইসবুক জানায়, যেসব পোস্টের ওপর সেন্সরশিপ আনা দরকার বলে মনে করা হচ্ছে, মূলত সেগুলোই সরিয়ে ফেলা হবে।

ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কের এই প্রতিষ্ঠান জানিয়েছে, তাদের ২০০ কোটি ব্যবহারকারীর অভিজ্ঞতায় যেগুলো বিদ্বেষপূর্ণ পোস্ট বলে বিবেচিত হচ্ছে, সেগুলোকেই বেছে নিতে ইচ্ছুক তারা। তবে কোনগুলো মুছে ফেলা হবে এবং হবে না তাই ফেসবুকই নির্ধারণ করবে।

এই মুহূর্তে এই কাজের জন্য সাড়ে ৪ হাজার ফেসবুক কর্মী নিয়োজিত আছেন। তারা একাধারে হাজার হাজার পোস্ট দেখে চলেছেন। ফেইসবুক আগামী বছর থেকে একই কাজে আরো ৩ হাজার কর্মীর নিয়োগ দেবে বলে জানা গেছে।

সূত্র : ফক্স নিউজ

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

এবার আপেল দিয়ে চার্জ করুন আপনার স্মার্টফোন! (ভিডিও)

বর্তমান সময়ে আমরা স্মার্টফোন ছাড়া চলতেই পারিনা। এখন আমাদের যাবতীয় কাজের ক্ষেত্রে অনেকাংশেই এই স্মার্টফোনের ঊপরেই ভরসা করতে হয়। তাই ফোনে চার্জ থাকা খুব বেশি দরকার হয়ে পড়ে। কিন্তু স্মার্টফোনে একটু বেশিক্ষণ কাজ করলেই চার্জ কমে যায়। রাস্তা ঘাটে ফোনের চার্জ শেষ হয়ে গেলে বিপদে পড়াটাই স্বভাবিক। ফোনে কাজ করুন কিংবা নাই করুন। আমরা আমাদের ফোনকে একেবারেই নিজেদের থেকে কাছছাড়া করতে চাই না। এছাড়া সোশ্যাল মিডিয়া তো আছেই। সারাদিন সোশ্যাল মিডিয়ায় থাকি আমরা কম বেশি সকলেই। আর তাতেই শেষ হয়ে যায় ফোনের চার্জ। কত আর পাওয়ার ব্যাঙ্ক নিয়ে ঘোরা যায়। কিন্তু হাতে যদি একটি আপেল থাকে, তাহলে যেখানে সেখানে ফোনে ...

আইফোন ৮-এর ডিজাইন প্রকাশ করল অ্যাপেল

অবশেষে নতুন আইফোনের ডিজাইন জনসমক্ষে প্রকাশ করলো প্রতিষ্ঠানটি। বহু দিন ধরেই আইফোন ৮-এর নকশা নিয়ে গ্রাহকদের মধ্যে প্রবল উত্তেজনা ছিল। এ বছরই অ্যাপেল প্রতিষ্ঠানটি আইফোনের ১০ বছরের জন্মদিন পালন করছে। এক দশক পূর্তি উপলক্ষে অবশেষে ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত হল আইফোন ৮-এর ডিজাইন। নতুন আইফোনের নকশা দেখে ব্যাপক উচ্ছ্বসিত অ্যাপেল-প্রেমিরা। অন্য আইফোনগুলোর থেকে অনেকটাই অন্য রকম এর ডিজাইন। এই ফোনের নতুনত্বই গ্রাহকদের নজর কেড়েছে। তবে নতুন এই মডেলে ‘বেজেল’ সম্পূর্ণ বাদ দিয়েছে অ্যাপেল। নতুন এই ফোনে ৫.৮ ইঞ্চি ‘স্ক্রিন টু বডি’ ডিসপ্লে থাকবে। সঙ্গে থাকবে উচ্চমানের ফ্রন্ট ক্যামেরা এবং সেনসরও। আইফোন ৮-এর মডেলে ‘হরাইজন্টাল’ নয়, ‘ভার্টিকাল’ ভাবে বসানো হয়েছে ডুয়াল ব্যাক ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com