২০১৮ সালের পর পাল্টে যাবে বাংলাদেশের চিত্র: অর্থমন্ত্রী

169129_1

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ২০১৮ সালের পর পাল্টে যাবে বাংলাদেশের চিত্র। কারণ তখন দেশে গ্যাসের কোন সমস্যা হবে না এবং এ সংশ্লিষ্ট শিল্পের বিকাশ ঘটবে। বুধবার বিকালে সিলেট চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী একথা বলেন। অর্থমন্ত্রী বলেন, গ্যাস আমদানি করা হবে। তবে কোন প্রক্রিয়ায় আমদানি করা হবে তা জানাননি তিনি। সিলেটে শিল্পায়ন হয়নি উল্লেখ করে তিনি বলেন, আমরা অনেক ভালো ভালো পরিকল্পনা করি। কিন্তু সব পরিকল্পনার বাস্তবায়ন হয় না। গৃহীত পরিকল্পনাগুলো বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে। সিলেটের মানবসম্পদ বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে অবদান রাখছে। এই মানবসম্পদ আমাদের দেশে কাজে লাগাতে হবে। অর্থমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে আরো বেশি দৃষ্টি দেয়া উচিত। এই খাতে উন্নতির যথেষ্ট সম্ভাবনা রয়েছে। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাংসদ মাহমুদ উস সামাদ, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, হাফিজ মজুমদার, আহমদ আল কবির, সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, সিলেটের ডিআইজি কামরুল আহসান, এসএমপি’র কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

কামরাঙ্গীচরে কেন্দ্রীয় শহীদ মিনার ।

  ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে নতুন শহীদ মিনার তৈরি করা হয়েছে কামরাঙ্গীচরে সরকারি হাসপাতাল সংলগ্নে । একুশের প্রথম প্রহর আজ বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে নবনির্মিত এই শহীদ মিনারের উদ্বোধন হবে।   বিকেলে বড়গ্রাম সরকারি হাসপাতাল রোডে দেখা যায় । শহীদ মিনারকে ঘিরে অসংখ্য হাই এনার্জি ডিসচার্জ (এইচইডি) বাতি লাগানো হয়েছে।    ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন  কামরাঙ্গীরচরে প্রথম বারের মত নির্মিত এ শহীদ মিনার নির্মাণের আয়োজক ।

ঢাকায় আসছেন তিন নোবেল বিজয়ী, জোলিকে আমন্ত্রণ

রোহিঙ্গাদের পক্ষে অবস্থান নিতে ২২ ফেব্রুয়ারি আট দিনের সফরে ঢাকায় আসছেন শান্তিতে নোবেল বিজয়ী তিন নারী। এরা হচ্ছেন ইরানের শিরিন এবাদি, ইয়েমেনের তাওয়াক্কুল কারমান ও যুক্তরাজ্যের মেইরিড ম্যাকগুয়ের। নারীপক্ষের আমন্ত্রণে তারা ঢাকায় আসছেন। এছাড়া, বিশ্বখ্যাত মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছে সরকার। নোবেল বিজয়ীদের ঢাকা সফরের বিষয়ে জানতে চাইলে একজন কর্মকর্তা বলেন, ওই তিনজন নোবেল বিজয়ী নোবেল ওমেন্স ইনিশিয়েটিভের সদস্য। শান্তি, ন্যায্যতা ও সমতার জন্য তারা কাজ করে থাকেন। রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে তারা কক্সবাজার সফর করবেন। হলিউড অভিনেত্রী এবং জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলিকে রোহিঙ্গাদের অবস্থা দেখতে ঢাকা সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। গত নভেম্বরে ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com