পুলিশ ইচ্ছা করলেই সব কিছু করতে পারে না : আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, গুরুত্বপূর্ণ ব্যক্তিরাই আইন লঙ্ঘন করেন। পুলিশ ইচ্ছা করলেই সব কিছু করতে পারে না। পুলিশের অনেক সীমাবদ্ধতা রয়েছে। রাজধানীর গুলশানে হোটেল আমারিতে শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আয়োজনে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপরাধ) কৃষ্ণপদ রায়।

শহীদুল হক বলেন, পুলিশেরও ভুলত্রু‌টি রয়েছে। তবে পু‌লিশ প‌রিবর্তনে বিশ্বাসী। সকলের পরামর্শ নিয়ে আমরা জনগণের প্রত্যাশা পূরণ করতে চাই। এ জন্য ভাড়াটিয়াদের তথ্য নেওয়া হচ্ছে পাব‌লিক নিরাপত্তা নি‌শ্চিত করার জন্য। জননিরাপত্তা রক্ষায় তাই সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, আমরা রাষ্ট্র ও জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে চাই। তবে মালিকপক্ষ যেন রাজনৈতিক ও ব্যবসায়িক কারণে গণমাধ্যমকে ব্যবহার করতে না পারেন- সেদিকে লক্ষ রাখতে হবে- বলেও মন্তব্য করেন পুলিশের মহাপরিদর্শক।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

কামরাঙ্গীচরে কেন্দ্রীয় শহীদ মিনার ।

  ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারের আদলে নতুন শহীদ মিনার তৈরি করা হয়েছে কামরাঙ্গীচরে সরকারি হাসপাতাল সংলগ্নে । একুশের প্রথম প্রহর আজ বৃহস্পতিবার রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে নবনির্মিত এই শহীদ মিনারের উদ্বোধন হবে।   বিকেলে বড়গ্রাম সরকারি হাসপাতাল রোডে দেখা যায় । শহীদ মিনারকে ঘিরে অসংখ্য হাই এনার্জি ডিসচার্জ (এইচইডি) বাতি লাগানো হয়েছে।    ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ হোসেন  কামরাঙ্গীরচরে প্রথম বারের মত নির্মিত এ শহীদ মিনার নির্মাণের আয়োজক ।

ঢাকায় আসছেন তিন নোবেল বিজয়ী, জোলিকে আমন্ত্রণ

রোহিঙ্গাদের পক্ষে অবস্থান নিতে ২২ ফেব্রুয়ারি আট দিনের সফরে ঢাকায় আসছেন শান্তিতে নোবেল বিজয়ী তিন নারী। এরা হচ্ছেন ইরানের শিরিন এবাদি, ইয়েমেনের তাওয়াক্কুল কারমান ও যুক্তরাজ্যের মেইরিড ম্যাকগুয়ের। নারীপক্ষের আমন্ত্রণে তারা ঢাকায় আসছেন। এছাড়া, বিশ্বখ্যাত মার্কিন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছে সরকার। নোবেল বিজয়ীদের ঢাকা সফরের বিষয়ে জানতে চাইলে একজন কর্মকর্তা বলেন, ওই তিনজন নোবেল বিজয়ী নোবেল ওমেন্স ইনিশিয়েটিভের সদস্য। শান্তি, ন্যায্যতা ও সমতার জন্য তারা কাজ করে থাকেন। রোহিঙ্গাদের অবস্থা সরেজমিনে দেখতে তারা কক্সবাজার সফর করবেন। হলিউড অভিনেত্রী এবং জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলিকে রোহিঙ্গাদের অবস্থা দেখতে ঢাকা সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। গত নভেম্বরে ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com