পুলিশ ইচ্ছা করলেই সব কিছু করতে পারে না : আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, গুরুত্বপূর্ণ ব্যক্তিরাই আইন লঙ্ঘন করেন। পুলিশ ইচ্ছা করলেই সব কিছু করতে পারে না। পুলিশের অনেক সীমাবদ্ধতা রয়েছে। রাজধানীর গুলশানে হোটেল আমারিতে শনিবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আয়োজনে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপরাধ) কৃষ্ণপদ রায়।

শহীদুল হক বলেন, পুলিশেরও ভুলত্রু‌টি রয়েছে। তবে পু‌লিশ প‌রিবর্তনে বিশ্বাসী। সকলের পরামর্শ নিয়ে আমরা জনগণের প্রত্যাশা পূরণ করতে চাই। এ জন্য ভাড়াটিয়াদের তথ্য নেওয়া হচ্ছে পাব‌লিক নিরাপত্তা নি‌শ্চিত করার জন্য। জননিরাপত্তা রক্ষায় তাই সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, আমরা রাষ্ট্র ও জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে চাই। তবে মালিকপক্ষ যেন রাজনৈতিক ও ব্যবসায়িক কারণে গণমাধ্যমকে ব্যবহার করতে না পারেন- সেদিকে লক্ষ রাখতে হবে- বলেও মন্তব্য করেন পুলিশের মহাপরিদর্শক।

print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*


*

x

Check Also

nid-card

স্মার্টকার্ড থাকলে পাসপোর্ট ছাড়াই ঘোরা যাবে ৭ দেশ

স্মার্টকার্ড ব্যবহার করে ফোরাম অব দি ইলেকশন ম্যানেজমেন্ট বডিজ অব সাউথ এশিয়ার সাত দেশ ঘুরতে পারবেন বাংলাদেশের নাগরিকরা। সে ক্ষেত্রে পাসপোর্ট লাগবে না তাদের। জানা গেছে, শিগগিরই সেই প্রক্রিয়া শুরু হবে। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এ তথ্য জানান। বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, নেপাল, ভুটান ও মালদ্বীপ হলো ফেমবোসার সদস্য দেশ। এনআইডি উইংয়ের মহাপরিচালক বলেন, এই কার্ডগুলো দিয়ে পাসপোর্টের কাজও করা যাবে। আমরা ফেমবোসার দেশগুলোতে পাসপোর্টের বদলে স্মার্টকার্ড ব্যবহার করতে পারব। তিনি আরো বলেন, এতে করে আমাদের পাসপোর্টের ঝামেলা কমে যাবে। শুরুতেই আমরা ফেমবোসার অন্তর্ভুক্ত দেশগুলো দিয়েই এই প্রক্রিয়া শুরু করতে চাই। পরবর্তীতে আস্তে ...

1110

গাজীপুর হবে জঙ্গি ও মাদকমুক্ত: পুলিশ কমিশনার

আয়নাল কাজী : রোববার গাজীপুর মহানগর পুলিশের কার্যক্রমের আনুষ্ঠানিক সূচনা হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় এ কথা বলেন তিনি। রোববার বেলা পৌনে ১১ টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুর মহানগর পুলিশের কার্যক্রমের উদ্ধোধন করেন। এর মধ্য দিয়ে নতুন গঠিত আটটি থানা নিয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) যাত্রা শুরু হল। কমিশনার বেলাল বলেন, “গাজীপুর সিটিকে সেফার সিটি, বেটার সিটি হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা অঙ্গীকারাবদ্ধ। মেট্রোপলিটন এলাকায় মাদক ও জঙ্গি নির্মূল এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে প্রাধান্য দিয়ে আমরা কাজ করব।” গাজীপুর সিটি কর্পোরেশন গঠনের প্রায় চার বছর ...

Facebook Auto Publish Powered By : XYZScripts.com